শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

বিসিবির কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ, আছেন ২৪ ক্রিকেটার



বিসিবি বোর্ড পরিচালকদের সভায় গতকাল বুধবার চূড়ান্ত হয়েছে এবারের চুক্তিতে থাকাদের নাম। গত বছরের চুক্তিতে প্রথমবারের মতো লাল ও সাদা বলের আলাদা চুক্তি করেছিল বিসিবি। এবার আরেকধাপ এগিয়ে প্রথমবারের মতো তিন সংস্করণেই আলাদা করে চুক্তি করেছে বোর্ড। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি এই তিন শ্রেণি মিলিয়ে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে আছেন এবার ২৪ ক্রিকেটার। আর এই চুক্তি থাকছে চলতি বছরের মে মাস থেকে ডিসেম্বর পর্যন্ত।

এবারের চুক্তিতে তিন সংস্করণেই আছেন পাঁচজন—মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম। শুধু টেস্টে ১৪ জন, ওয়ানডেতে ১২ জন ও টি-টোয়েন্টিতে আছেন ১৫ জন। আগের চুক্তি থেকে এবার বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন ও নাঈম হাসান। তাঁরা কোনো চুক্তিতেই নেই।

যাঁরা আছেন কেন্দ্রীয় চুক্তির তালিকায়:

টেস্ট
মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, নাজমুল হোসেন, আবু জায়েদ, সাদমান ইসলাম, সাইফ হাসান ও ইবাদত হোসেন।

ওয়ানডে
মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন।

টি-টোয়েন্টি
মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মেহেদী হাসান, নুরুল হাসান, নাসুম আহমেদ, শামীম হোসেন।

 

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!