বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ

যুক্তরাজ্যে ভিসা ক্রেডিড কার্ডে লেনদেন বন্ধ করতে যাচ্ছে অ্যামাজন



২০২২ সালের ১৯শে জানুয়ারি থেকে যুক্তরাজ্যে ভিসা ক্রেডিট কার্ড পেমেন্ট গ্রহণ করা বন্ধ করে দিতে যাচ্ছে অনলাইন রিটেল জায়ান্ট অ্যামাজন। কারণ হিসেবে তারা জানিয়েছে, ক্রেডিট কার্ড লেনদেনের ক্ষেত্রে উচ্চ হারে ফি দিতে হয় তাদের। যার কারণে তারা ক্রেডিট কার্ডে বিক্রি বন্ধ করে দিচ্ছে, তবে ভিসা ডেবিট কার্ডগুলো গ্রহণ করা হবে। ডেবিট কার্ডে আপাতত কোনো প্রভাব পড়ছে না।

অ্যামাজন আরো বলেছে, কার্ড পেমেন্ট গ্রহণের খরচ গ্রাহকদের জন্য সর্বোত্তম মূল্য প্রদানের জন্য একটি বাধা হয়ে দাঁড়িয়েছে। অনলাইন খুচরা বিক্রেতা বলেছে যে, প্রযুক্তির অগ্রগতির কারণে সময়ের সাথে সাথে খরচ কমতে হবে। কিন্তু উল্টো তারা তাদের ফি বৃদ্ধি করছে। আমাজন তাদের প্রাইম গ্রাহকদের ভিসা ব্যবহার বাদ দিয়ে বিকল্প কার্ডে অর্থপ্রদানের পদ্ধতি ব্যবহার করার জন্য ২০ পাউন্ড এবং অন্যান্য গ্রাহকদের জন্য ১০ পাউন্ড অফার করছে।

ভিসা এক বিবৃতিতে বলেছে, এটি খুবই হতাশাজনক যে, অ্যামাজন ভবিষ্যতে ভোক্তাদের পছন্দ সীমিত করার হুমকি দিচ্ছে। যখন ভোক্তাদের পছন্দ সীমিত, তখন কেউ জয়ী হয় না।

এই পরিস্থিতি সমাধান করার চেষ্টা চলছে। গ্রাহকরা যেন অ্যামাজন ইউকে-এর সাথে ভিসা ক্রেডিট কার্ড ব্যবহার করতে সক্ষম হয়, সে চেষ্টা অব্যঅহত আছে।

তবে, ক্রেডিট কার্ডে লেনদেন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য ভিসা খুচরা বিক্রেতার কাছ থেকে কত টাকা নেয় তা বলতে অস্বীকৃতি জানিয়েছে অ্যামাজন। ভিসাও মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে; যদিও এটি দাবি করেছে যে, গড়ে এটি একটি ক্রয়ের মূল্যের শূন্য দশমিক এক এর কম লাগে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!