শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২ খ্রিস্টাব্দ | ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

ইনডোর সেবা চালু হবে সুলতানপুর স্বাস্থ্য কমপ্লেক্সে : ডা. দুলাল চৌধুরী



বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)’র মহাসচিব, প্রকৌশলী, কৃষিবিদ ও চিকিৎসক (প্রকৃচি) কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সদস্য সচিব ও বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির কেন্দ্রীয় সদস্য ডা. ইহতেশামুল হক দুলাল চৌধুরী বলেছেন, বালাগঞ্জের সুলতানপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে শিগগির ইনডোর চিকিৎসা সেবা চালু করা হবে। কমপক্ষে ১০শয্যা বা ৫শয্যা বিশিষ্ট হাসপাতালে উন্নীত করে চলতি অর্থবছরে সম্ভব না হলে আগামী অর্থবছরে এ সেবা চালু করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে রাতদিন কাজ করছেন। বিশ্বমহামারি করোনাভাইরাস প্রতিরোধে তার যোগ্য নেতৃত্বে সরকার যুগান্তকারী ভূমিকা পালন করছে। তিনি বলেন, চিকিৎসক এবং চিকিৎসা ব্যবস্থার সাথে সংশ্লিষ্ট সকলকে সেবার মানসিকতা নিয়ে দায়িত্ব পালন করতে হবে। তিনি মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলের প্রতি আহবান জানিয়েছেন।

ডা. ইহতেশামুল হক দুলাল চৌধুরী শুক্রবার (০৭ জানুয়ারি) বিকালে বালাগঞ্জ উপজেলার মোরারবাজারে মাসব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে উপরোক্ত কথাগুলো বলেছেন। স্থানীয় মেসার্স মাহিন মেডিসিন সেণ্টারের উদ্যোগে এ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হুমায়ুন রশীদ চৌধুরী।

স্বেচ্ছাসেবক লীগ নেতা রমুজ আহমদ ও যুবলীগ নেতা মাহিনুল ইসলাম চৌধুরী মাহিন’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন – দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল আলম, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, অবসরপ্রাপ্ত চিকিৎসক ডা. আব্দুল আহাদ, রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. মাশরেক আহমেদ রাহাত, ন্যাশনাল হার্ট ফাউন্ডেমন হাসপাতালে চিকিৎসক ডা. মাহবুবুর রশীদ সায়েম, ইউপি সদস্য এসএম সাহেদ, শামছুল ইসলাম ইরন, আব্দুর রকিব, আশিকুর রহমান আশিক, দেওয়ান বাজার ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল কালাম, দেওয়ান বাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি কয়েসুল আলম কয়েছ, সমাজকর্মী আব্দুল্লাহ রহমান, মিশকাতুল ইসলাম চৌধুরী, রাসেল আহমদ চৌধুরী, মো. হারুনুর রশিদ, সৈয়দ তাকি, আরশ আলী প্রমুখ।

এদিকে মেসার্স মাহিন মেডিসিন সেণ্টার’র পরিচালক মাহিনুল ইসলাম চৌধুরী মাহিন জানিয়েছেন, চলতি জানুয়ারি মাসের প্রতি শুক্রবার বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে বিনামূল্যে সকল প্রকার অসুস্থদের ফ্রি ব্যবস্থাপত্র প্রদান করা হবে। এ ব্যাপারে চিকিৎসা গ্রহণের জন্য তিনি সংশ্লিষ্ট সকলের দৃষ্টি কামনা করেছেন।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!