বুধবার, ২৪ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির সমাবেশ: বিচ্ছিন্ন খুলনায় নানাভাবে এসেছে নেতাকর্মীরা



ছবি: সংগৃহীত

খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ সফল করতে বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আসা নেতাকর্মীরা মিছিলসহ সমবেত হয়েছে শহরের সোনালী ব্যাংক চত্বরে।

হঠাৎ করে ডাকা পরিবহন ধর্মঘটে শুক্রবার ( ২১ অক্থেটোবর ) সব ধরণের বাস ও লঞ্চ চলাচল বন্ধ থাকার পর মাঝিদের ধর্মঘটের মাধ্যমে বন্ধ করে দেয়া হয়েছে রূপসা ঘাট ও জেলখানা ঘাটে যাত্রী পারাপার। এ দুটি ঘাট শহরের প্রবেশদ্বার হিসেবে পরিচিত।

যদিও বিএনপি নেতারা বলছেন রিকশা, ইজিবাইক কিংবা পায়ে হেঁটে যে যেভাবে পারছেন খুলনা অভিমুখে আসছেন।

খুলনা শহর থেকে প্রায় একশ বিশ কিলোমিটার দূরের ঝিনাইদহের কালীগঞ্জ থেকে সাইফুল ইসলাম ফিরোজের নেতৃত্বে একটি মিছিল সকাল দশটার দিকে শহরে এসে পৌঁছেছে।
তিনি জানিয়েছেন যে, তার নেতাকর্মীরা প্রায় ৫০ কিলোমিটার পায়ে হেঁটে শহরে এসেছে। সব বন্ধ করে দিয়েছে কাল থেকে। তাও যে যেভাবে পেরেছে এসেছে। শেষ পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার হাঁটতে হয়েছে। শহর লোকে লোকারণ্য হয়ে গেছে সকালেই, বলছিলেন তিনি।

মিছিলকারীরা তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতিকৃতি বহন করছেন। অনেকের হাতে দলের নির্বাচনী প্রতীক ধানের শীষ দেখা যাচ্ছে।

কেউ কেউ নেচে গেয়ে সমাবেশে যাচ্ছেন এবং মিছিলে সরকারবিরোধী বিভিন্ন শ্লোগান দেয়া হচ্ছে। সমাবেশের মঞ্চ থেকে রাজনৈতিক গান প্রচার করে কর্মী সমর্থকদের উজ্জীবিত করা হচ্ছে। এর আগে শুক্রবার থেকে বিভিন্ন জেলা উপজেলা থেকে বিএনপি নেতাকর্মীরা কোথাও দলবদ্ধ ভাবে আবার কোথাও বিচ্ছিন্নভাবে শহরে আসতে শুরু করে। শুক্রবার সন্ধ্যার মধ্যেই শহরে বিএনপি কার্যালয়ের সামনে সড়কে দেখা গেছে অসংখ্য নেতাকর্মী।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!