মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

জয় দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু



ছবি: আইসিসি

হোবার্টে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়েছে বাংলাদেশ। তাসকিনের দুর্দান্ত বোলিংয়ে জয় দিয়ে মিশন শুরু করলো বাংলাদেশ।

এর আগে নেদারল্যান্ডসের বিপক্ষে হোবার্টে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে টাইগাররা। সৌম্য সরকার ১৪ বলে ১৪ রান করে ফিরে যাবার পরেই ২৪ রান করে আউট হন শান্ত। লিটন দাস দলকে হতাশ করেন। পুল খেলতে গিয়ে তিনি ৯ রানে আউট হন। এরপর সাকিব ৭ রানে আউট দলকে বিপদে ফেলে যান সাকিব।

ব্যর্থ হন ছয়ে ব্যাট করতে নামা ইয়াসির রাব্বি (৩)। নুরুল হাসান ১৩ রান করলেও তার খেলতে হয় ১৮ বল।আফিফ হোসেন খেলেন দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রানের ইনিংস। শেষে মোসাদ্দেক ১২ বলে দুই চার ও এক ছক্কায় ২০ রান করলে লড়াই করার পুঁজি পায় বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে তাসকিনের তোপের মুখে পরে ডাচরা। প্রথম দুই বলেই তুলে নেন উইকেট। এরপর চতুর্থ ওভারে দারুণ দুই থ্রো থেকে জোড়া রান আউট তুলে নেয় টাইগাররা। ১৫ রানে চার উইকেট হারায় দলটি। ওই ধাক্কা আর সামলে উঠতে পারেনি। তবে এক প্রান্ত দিয়ে কলিন আকারম্যান লড়ে গেছেন। তিনি নবম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ৪৮ বলে ছয়টি চার ও দুটি ছক্কায় ৬২ রানের ইনিংস খেলেন।

বাংলাদেশের হয়ে দুর্দান্ত বোলিং করা তাসকিন ৪ ওভারে ২৫ রান দিয়ে তুলে নিয়েছেন ৪ উইকেট। উইকেট দুটি পেলেও পেসার হাসান মাহমুদ ৪ ওভার থেকে মাত্র ১৫ রান দেন। এছাড়া সাকিব ও সৌম্য একটি করে উইকেট নেন। নিশ্চিত পরাজয়ের পথে পা দিয়েও ডাচরা শেষ ৪ ওভার থেকে ৪৩ রান তুলে নেয়।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!