মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বালাগঞ্জ ও ওসমানীনগর প্রবাসী কল্যাণ সোসাইটি যুক্তরাষ্ট্র -এর ঈদ উপলক্ষে নগদ অর্থ প্রদান



বালাগঞ্জ ও ওসমানীনগর প্রবাসী কল্যাণ সোসাইটি যুক্তরাষ্ট্র ইনক -এর উদ্যোগে এবার পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে স্বল্পআয়ের লোকদের মধ্যে নগদ অর্থ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বেলা ২টায় বালাগঞ্জের লতিফা কমিউনিটি সেন্টারে উপজেলার ৬টি ইউনিয়নের স্বল্পআয়ের ৪৪টি পরিবারেকে নগদ ৫হাজার টাকা করে ২লাখ ২০ হাজার টাকা প্রদান করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজসেবী ও শিক্ষানুরাগী আব্দুল মুকিত শরীফ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন – সিলেট জেলা পরিষদের সদস্য নাসির উদ্দিন, পূর্বগৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম মুজিবুর রহমান, পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লুৎফুর রহমান, বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মুনিম, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, কোষাধ্যক্ষ শাহ মো. হেলাল।

বাংলা বাজার ছাত্র কল্যাণ পরিষদের সার্বিক সহযোগিতায় এবং সাবেক সভাপতি রুপক দাশের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন – পশ্চিম গৌরীপুর ইউপির সাবেক সদস্য মো. শাহজাহান, বর্তমান বালাগঞ্জ ইউপি সদস্য মনসুর আহমদ, পশ্চিম গৌরীপুর ইউপি সদস্য বিল্লাল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে প্রবাসীদের অবদান অপরিসীম। প্রবাসে থেকেও তাঁরা দেশের মানুষের বিপদে-আপদে পাশে দাঁড়াচ্ছেন। বিশেষ করে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বালাগঞ্জ ও ওসমানীনগর প্রবাসী কল্যাণ সোসাইটি যুক্তরাষ্ট্র ইনক -এর এসব অর্থ প্রদান বর্তমান কঠিন মূহুর্তে বাতিঘর হিসেবে কাজ করবে। এছাড়া বিগত বন্যার্তসহ বিভিন্ন দুর্যোগে সংগঠনটি মানুষের পাশে দাঁড়িয়েছে যা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। আজকে আরও ৪৪টি হতদরিদ্র পরিবারকে নগদ ৫হাজার টাকা করে প্রায় আড়াই লাখ টাকা প্রদান করা হচ্ছে। এতে অসহায় স্বল্প আয়ের মানুষরা বেশ উপকৃত হবেন। অনুষ্ঠানে বক্তারা উপস্থিত সকলের কাছে প্রবাসীদের জন্য দুয়া ও আর্শিবাদ চান এবং আগামীতেও সংগঠনের এই ধারাবাহিক সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকুক এই কামনা করেন। অনুষ্ঠানে অতিথিদেরকে ক্রেষ্ট প্রদান করা হয়।জানাগেছে, বালাগঞ্জ ও ওসমানী নগর প্রবাসী কল্যাণ সোসাইটি যুক্তরাষ্ট্র ইনক ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে সংগঠনটি বন্যায় ত্রাণ বিতরণ, দুস্থ অসহায় মানুষের পাশে দাঁড়ানোসহ উভয় উপজেলায় নানামুখী সেবামূলক কাজে অবদান রেখে চলেছে। বর্তমান এই সংগঠনের ২০২২- ২০২৩ সালের কার্যকরী পরিষদের দায়িত্বে রয়েছেন- সভাপতি মিজানুর রহমান মিজান এবং সাধারণ সম্পাদক আব্দুর রব কাওসার।

সংগঠনের অন্যান্যরা হলেন – সহসভাপতি ফজির আহমেদ আশরাফ, সৈয়দ এনাম আহমদ ও মো. তোফায়েল, সহসাধারণ সম্পাদক জোহায়েব চৌধুরী, ফরিদ খন্দকার আক্তার ও শেরুজ্জামান শিরু, কোষাধ্যক্ষ মো. তৌফিক আলম, সাংগঠনিক সম্পাদক শাহবাজ আহমদ, সহসাংগঠনিক সম্পাদক শাহ আরাফাত রহমান টিটু, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফয়সল আহমদ চৌধুরী, সাহিত্য সম্পাদক মুজিবুর রহমান নমির, আপ্যায়ন সম্পাদক ফয়ছল আহমদ শিকদার, ক্রীড়া সম্পাদক মো. ইয়াকুব আলী, মহিলা সম্পাদিকা শীলা রাণী পাল, সদস্য সারওয়ার চৌধুরী, জুয়েল আহমদ, ফয়ছল আহমদ, মো. আব্দুল মালিক ও জাকারিয়া আহমদ।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!