শনিবার, ১৫ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে ডেঙ্গুর ভয়াবহ রূপ, মৃত্যু ৫০



বরিশাল বিভাগে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। একই সময়ে মারা গেছেন ৫০ জন। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকাল ছয়টা থেকে বুধবার (৬ সেপ্টেম্বর) সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে একজনের মৃত্যু হয়েছে। একই সময় বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২৭২ জন নতুন রোগী। এ নিয়ে বিভাগে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৬০৪ দাঁড়িয়েছে। খবর প্রথম আলোর

স্বাস্থ্য বিভাগ বলছে, চলতি বছর বরিশালে ডেঙ্গু ভয়াবহ রূপ নিয়েছে। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় ইতিমধ্যে বিগত বছরের রেকর্ড অতিক্রম করেছে। ২০১৯ সালের আগে বিভাগে ডেঙ্গুতে আক্রান্তের ইতিহাস নেই। ২০১৯ সালে ডেঙ্গুতে ১৮ জনের মৃত্যু হয়েছিল। আক্রান্ত হয়েছিলেন ১০ হাজারে বেশি রোগী। এরপর ২০২২ সালে পুনরায় প্রকোপ দেখা দিলে ১১ জনের মৃত্যু হয়। কিন্তু অতীতের সব রেকর্ড ভেঙে চলতি বছর এখন পর্যন্ত ৫০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৬০৪ জন।

জুলাই থেকে বরিশাল বিভাগে ডেঙ্গুর প্রকোপ মারাত্মক রূপ নেয়। জুলাইয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে আসেন ৪ হাজার ৮৬৭ জন। মারা যান ৯ জন। আগস্টে তা আরও ভয়াবহ হয়ে ওঠে। আগস্টে বিভাগে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা আগের মাসের দ্বিগুণ হয়ে দাঁড়ায় ১০ হাজার ২৩৯। মারা যান ২৯ জন। এর আগে ১ জানুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত বিভাগে ডেঙ্গু রোগী ছিলেন মাত্র ৪৩৩ জন। মৃত্যু হয়েছিল দুজনের। আর চলতি সেপ্টেম্বরের পাঁচ দিনে মৃত্যু হয়েছে ১০ জনের। আর আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৩৫ জন।

 

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন