শনিবার, ১৫ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

পিছিয়েছে বিএনপি নেতা আমানের জামিন শুনানি



ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানকে জামিন দেননি চেম্বার আদালত। বুধবার (১৩ সেপ্টেম্বর) চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিমের আদালত তাকে জামিন না দিয়ে ২০ নভেম্বর আপিল বিভাগে জামিন শুনানির দিন ধার্য করেন। ফলে ২০ নভেম্বর পর্যন্ত কারাগারেই থাকতে হচ্ছে বিএনপি নেতা আমানকে।

এ সময় তার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন দ্রুত জামিন শুনানির দিন ধার্য করার জন্য আদালতে আবেদন করলে চেম্বার জজ বলেন, ১০ বছরের সাজায় আদালত জামিন দিয়েছে এমন কোন উদাহরণ কি আপনি দেখাতে পারবেন? দেখাতে পারলে আমি বিবেচনা করবো। এমন কোন উদাহরণ না দেখাতে পারায় আগামী ২০ নভেম্বর আপিল বিভাগে জামিন শুনানির দিন ধার্য করেন আদালত। খবর ভোরের কাগজের

এর আগে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় গত ১০ সেপ্টেম্বর উচ্চ আদালতের নির্দেশে ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক আবুল কাশেমের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে আত্নসমর্পণের পর কারাগারে গিয়ে জামিন পেয়েছেন আমানুল্লাহ আমানের স্ত্রী সাবেরা আমান। দুর্নীতি দমণ কমিশন দুদকের মামলায় তিন বছরের দণ্ডিত বিএনপির নেতা আমানউল্লাহ আমানের স্ত্রী সাবেরা আমান জামিন পেয়েছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালতে। জামিনের ফলে সাবেরা আমানের কারামুক্তিতে আর কোন বাঁধা নেই।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন