শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

খালেরমুখ-তালতলা বাজার সড়কে বালাগঞ্জ ওসমানীনগরবাসীর দুর্ভোগ



খালেরমুখ-তালতলা বাজার সড়ক। ছবি : প্রতিবেদক

মাত্র ১কিলোমিটার পাকা সড়ক না থাকায় মারাত্মক দুর্ভোগে রয়েছেন বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলার অন্তত ১০/১২টি গ্রামের লোকজন। সামান্য বৃষ্টি হলেই বিকল্প সড়কে অনেক দূর অতিক্রম করে গন্তব্যে পৌঁছতে হয় তাঁদের। এ সময় বিশেষ করে স্থানীয় স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থীদের অনেক দুর্ভোগ পোহাতে হয়। বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলার ‘খালেরমুখ বাজার বায়া মুমিনপুর তালতলা বাজার’ সড়কের এই ১কিলোমিটার সড়ক পাকাকরণের জন্য স্থানীয় এলাকাবাসী সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন।

সরেজমিন পরিদর্শনকালে এলাকাবাসী জানিয়েছেন, বিভিন্ন সময়ে জনপ্রতিনিধি, রাজনীতিক নেতৃবৃন্দের প্রতি অনেক আবেদন-নিবেদনের পরও সড়কের ওসমানীনগর উপজেলার এ অংশটুকু পাকাকরণের কোন ব্যবস্থা নেয়া হয়নি। সড়কের এ অংশের আশপাশ এলাকার প্রায় সকল সড়ক অনেকদিন আগেই পাকাকরণ সম্পন্ন হয়েছে। শুধু এ ১কিলোমিটার অংশের জন্য বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলার ৩টি ইউনিয়নের হাজার হাজার মানুষকে মারাত্মক দুর্ভোগ পোহাতে হয়। বৃষ্টি হলেই স্থানে স্থানে সড়ক কর্দমাক্ত হয়ে পড়ে। পাশাপাশি শুকনা মৌসুমে প্রচুর ধুলাবালির সৃষ্টির হয়। এসব বিরূপ পরিবেশে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে এবং পায়ে হেঁটে চলাচলের ক্ষেত্রেও প্রতিবন্ধকতা দেখা দেয়।

এলাকাবাসী জানিয়েছেন, স্থানীয় মুমিনপুর, মীরপুর, রঘুপুর, তালতলা, বশিরপুর, দৌলতপুর, বনগাঁও, জামালপুর, আজিজপুর ও নলজুড় গ্রামের লোকজন সিলেট শহরসহ বালাগঞ্জ ও ওসমানীনগরের বিভিন্নস্থানে যাতায়াতের ক্ষেত্রে এ সড়কে চলাচল করেন। শুধু তাই নয়, স্থানীয় মুমিনপুর মহিলা মাদ্রাসা, সপ্তম মৌজা তালতলা আজিজপুর মাদ্রাসা, মঈনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আজিজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আজিজপুর প্রাইম একাডেমি, আজিজপুর উচ্চ বিদ্যালয়, নবগ্রাম হাজীমোঃ ছায়েম উচ্চ বিদ্যালয়, মাদারবাজার এফইউ সিনিয়র আলিম মাদ্রাসা প্রভৃতি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীদেরও দুর্ভোগ পোহাতে হয়। পাশাপাশি স্থানীয় খালেরমুখ বাজার, তালতলা বাজার, আজিজপুর বাজার, মাদারবাজার, মাদ্রাসাবাজার প্রভৃতি হাট-বাজারের হাটুরে ও ব্যবসায়ীদের যোগাযোগ ক্ষেত্রেও বিঘ্ন সৃষ্টি হয়।

এদিকে সম্প্রতি ওসমানীনগর উপজেলার উছমানপুর ইউনিয়নের স্থানীয় এলাকাবাসী সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খানের সাথে সাক্ষাৎ করে সড়কের এ ১কিলোমিটার অংশ পাকাকরণে আবেদন জানিয়েছেন। এলাকার প্রবীণ আলেম, তালতলা আজিজপুর মাদ্রাসার মুহতামিম হাফিজ আজিজুর রহমান, শিক্ষক মাওলানা আব্দুর রউফ, ওসমানীনগর উপজেলা যুবলীগের স্বাস্থ্য ও পরিবেশ সম্পাদক এনামুল হক, উছমানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. তখলিছ আলী, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আনু, দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য খন্দকার আব্দুর রকিব, ওসমানীনগর উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি বশির আহমদ, বালাগঞ্জের পূর্ব পৈলনপুর ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার মাওলানা কাজী মঞ্জুর আহমদ, মঈনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাইয়ুম, প্রাইম একাডেমির প্রিন্সিপাল মো. আব্দুর রহমান, ভাইস প্রিন্সিপাল সাহেদ আহমদ, আজিজপুর বাজারের ব্যবসায়ী নুনু মিয়া, সাতির মিয়া, মোরারবাজারের ব্যবসায়ী আখতার আহমদ, খালেরমুখ বাজারের ব্যবসায়ী সুহেল মিয়া, বিলাল উদ্দিন, আব্দুল খালিক, সমাজকর্মী সামছুল ইসলাম, আব্দুর রব, দুলাল মিয়া প্রমুখ আলাপকালে খালেরমুখ বাজার বায়া মুমিনপুর তালতলা বাজার সড়কের এ ১কিলোমিটার অংশ জরুরি ভিত্তিতে পাকাকরণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন। এলাকাবাসী এ ব্যাপারে সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!