মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

জুড়ী নদীর উপর সেতু নির্মাণের স্থান পরিদর্শন করলেন এমপি সামাদ চৌধুরী



সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার জুড়ী নদীর উপর সেতু নির্মাণের সম্ভাব্য পিটাইটিকর- গয়াসী স্থান পরিদর্শন করেছেন সিলেট – ৩ আসনের সংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী।  তিনি গত রোববার (৩ নভেম্বর) বিকালে সেতু নির্মাণের স্থান পরিদর্শন করতে গিয়ে স্থানীয় ব্যক্তিদের সাথে এ বিষয়ে কথা বলেন।  মূলত তাঁর উদ্যোগেই সেতু নির্মাণে প্রকৌশলগত দিক পর্যালোচনার জন্য তিনি ও এলজিইডির প্রতিনিধি দল স্থান পরিদর্শন করেন।

স্থান পরিদর্শনকালে এমপি মাহমুদ উস সামাদ বলেন, জুড়ী নদীর উপর সেতু নির্মাণ হলে অবহেলিত এলাকার মানুষের জীবন মানে উন্নতি হবে। সেতু নির্মাণ হলে ঝুকি নিয়ে উওর পারের মানুষকে আর নৌকা করে নদী পার হতে হবে না। জুড়ী নদীর উওর পারের মানুষ সহজে ফেঞ্চুগঞ্জ সদরে যাতায়াত করতে পারবে। শিক্ষার্থীরা ও সঠিক সময়ে স্কুল কলেজ মাদ্রাসায় আসা যাওয়া করতে পারবে। সেতু নির্মাণ হলে কয়েকটি উপজেলার মানুষের দুর্ভোগ লাগব হবে।

এদিকে জুড়ী নদীর উপর সেতু নির্মাণ হলে রাজস্ব বৃদ্ধি পাবে। এছাড়া এ সেতু নির্মাণ হলে উওর পারের গয়াসী, বাগমারা,বেলকোনা, সাইলকান্দি, সুড়িকান্দি ও সিলেটের গোলাপগঞ্জ, মৌলভীবাজারের বড়লেখাসহ বেশ কয়েকটি এলাকার মানুষের যোগাযোগের পথ সহজ হবে।

এই সেতু নির্মাণ হলে ফেঞ্চুগঞ্চ ও গোলাপগঞ্জ উপজেলার মানুষ সড়ক পথে কম সময়ে সহজে ব্যবসা বাণিজ্য করতে পারবে। জুড়ী নদীর উপর সেতু নির্মাণের জন্য স্থানীয় প্রকৌশল অধিদফতরে ডিওলেটার দিয়েছিলেন সংসদ মাহুমুদ উস সামাদ চৌধুরী। যার ফলে এলাকাবসীর দাবির পরিপেক্ষিতে জুড়ী নদীর উপর সেতু নির্মাণের প্রাথমিক স্থান পরিদর্শন করা হয়।

পরবর্তীতে স্থানীয় সরকার প্রকৌশল অধিধপ্তরের কর্মকর্তাগণ স্থান পরিদর্শন করে সেতু নির্মাণের অর্থ বরাদ্দ প্রদান করবেন। স্থান পরিদর্শন কালে উপস্থিত ছিলেন – ফেঞ্চুগঞ্চ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান জাহিরুল ইসলাম মুরাদ, ফেঞ্চুগঞ্চ বাজারের ব্যাবসায়ী আবব্দুল মোতালেব হেনু, ইউপি সদস্য আব্দুস সামাদসহ উপজেলা আওয়ামী লীগ ও স্থানীয় জনসাধারণ।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!