মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জের তরিকুর রশীদ চৌধুরী নবগঠিত যুক্তরাজ্য বিএনপি সদস্য নির্বাচিত



তরিকুর রশীদ চৌধুরী শওকত

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ২নং পতনঊষার ইউনিয়ের পতনঊষার গ্রামের মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান তরিকুর রশীদ চৌধুরী শওকত গত ১৫ নভেম্বর নবগঠিত যুক্তরাজ্য কেন্দ্রীয় বিএনপির সদস্য নির্বাচিত হয়েছেন । বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ১৫১ সদস্যের এ কমিটি অনুমোদন করেন। কমিটিতে কমলগঞ্জ শ্রীমঙ্গল থেকে সদস্য হিসাবে স্থান পেয়েছেন তরিকুর রশীদ চৌধুরী শওকত । অনুমোদিত কমিটির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ।

তরিকুর রশীদ চৌধুরী শওকত এর বাবা সদ্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন চৌধুরী। শওকত চৌধুরী ১৯৮৯ সালে ছাত্রদলের মাধ্যমে রাজনীতিতে যোগদান করেন পতনঊষার উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণীতে থাকা অবস্থায় । শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ১৯ দফা কর্মসূচী বাস্তবায়নের লক্ষে এবং পারিবারিক রাজনৈতিক সম্পৃক্ততার ফলে ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত হন। তাঁর বড় ভাই পতনউষার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সেলিম চৌধুরী। তরিকুর রশীদ চৌধুরীর  চাচা ইলিয়াসুর রহমান চৌধুরী পতনঊষার ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক।

তরিকুর রশীদ চৌধুরী শওকত পতনউষার ইউনিয়ন ছাত্রদলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং ১৯৯৩-৯৬ সালে সিলেট কমার্স কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি ১৯৯৩ সালে দেশে অবস্তান কালে ছাত্র সংসদের জি এস প্রার্থী ছিলেন । পরে তিনি যুক্তরাজ্যে চলে যান। সেখানে ২০০৮ সালে যুক্তরাজ্য জাসাসের সহসভাপতি নির্বাচিত হন। বর্তমানে যুক্তরাজ্য জাসাসের সিনিয়র সহসভাপতির দায়িত্ব পালন করছেন
এবং যুক্তরাজ্য বিএনপির সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকের পদেও ছিলেন তিনি।

শিক্ষায় তরিকুর রশীদ চৌধুরী শওকত বি কম অনার্স এম কম একাউন্টিং বাংলাদেশ থেকে এবং এম বি এ ফিনান্স লণ্ডন থেকে। তিনি একাউন্টেনট ফার্মের স্বত্বাধিকারী। তিনি স্থায়ীভাবে যুক্তরাজ্যে পরিবারের সবাইকে নিয়ে বসবাস করছেন।

এক প্রতিক্রিয়ায় তিনি স্থানীয় সাংবাদিকদের সাথে আলাপকালে দেশ এবং দেশের বাইরে অবস্থানকারী বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের কাছে দোয়া চান এবং সবাইকে অভিনন্দন জ্ঞাপন করেন ।

 

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!