শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বালাগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন



বালাগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শনী, বিভিন্ন খেলাধুলা ও পুরস্কার বিতরণী, উপজেলা পরিষদ হলরুমে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান। উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুস সাকিবের সভাপতিত্বে ও সহকারি কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাশের পরিচালনায় সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট-৩ আসনের সংসদ আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী।

১৬ ডিসেম্বর (সোমবার) বিজয় দিবসে সূর্যোদয়ের সাথে সাথে বালাগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে বালাগঞ্জে দিবসটির সূচনা করা হয়। বালাগঞ্জ উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড, বালাগঞ্জ থানা, উপজেলা প্রেসক্লাব ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ একে একে পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় উপজেলা পরিষদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করেন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোস্তাকুর রহমান মফুর, প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে ডেপুটি কমান্ডার ভৈরব চন্দ্র নাথসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা, বালাগঞ্জ উপজেলা আ. লীগের পক্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মোস্তাকুর রহমান মফুর, সাধারণ সম্পাদক মো. আনহার মিয়া চেয়ারম্যান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জুনেদ মিয়া, বালাগঞ্জ থানা পুলিশের পক্ষে অফিসার ইনচার্জ গাজী মো. আতাউর রহমান এবং স্থানীয় সংসদ সদস্যের পক্ষে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. নাছির উদ্দিন প্রমুখ।

পরে বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করেন ক্লাবের সভাপতি রজত দাস ভুলনসহ সাংবাদিকবৃন্দ। সকাল ৯ টায় মহান বিজয় দিবস উপলক্ষে বালাগঞ্জ ডি এন উচ্চ বিদ্যালয় মাঠে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে কর্মসূচীর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের শুভ সূচনা করে উদ্বোধনী বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোস্তাকুর রহমান মফুর।

এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব। পরে সাংবাদিক শাহাব উদ্দিন শাহীন, সাবেক ছাত্রনেতা আমীর আলী ও নয়ন তালুকদারের যৌথ পরিচালনায় কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শনী, বিভিন্ন খেলাধুলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পুরো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মোস্তাকুর রহমান মফুর, উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব, সহকারি কমিশনার (ভ‚মি) সুমন চন্দ্র দাশ, উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক ও ইউ পি চেয়ারম্যান মো. আনহার মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান সামস্ উদ্দীন সামস্, সেবু আক্তার মনি, অফিসার ইনচার্জ গাজী মো. আতাউর রহমান, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ মতিন, মো. জুনেদ মিয়া, ইউ পি চেয়ারম্যান মো. আব্দুল মতিন, হিমাংশু রঞ্জন দাস, বালাগঞ্জ সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর খালিছাদার, বর্তমান চেয়ারম্যান আব্দুল মুনিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা নির্মল চন্দ্র বনিক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গৌরাঙ্গ চন্দ্র মন্ডল, শিক্ষক সাইফুল ইসলাম, নুরুল আমিন, প্রেসক্লাবের সভাপতি রজত দাস ভুলন, কুশিয়ারার কূল পত্রিকার প্রকাশক হুসাইন আহমদ, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি জুয়েল আহমদ, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলামসহ উপজেলার বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। পরে বিজয় দিবস উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এছাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

 

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!