শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

১৭৫কেজি ওজনের ওনিয়ন ভাজি : গিনেস রেকর্ড বুকে বিলেতের সেলিব্রেটি শেফ অলি খান



লণ্ডন মুসলিম সেন্টারের বান্নাঘরে ২৫জন স্বেচ্ছাসেবকের সহযোগিতা ও আট ঘন্টার পরিশ্রমের ফলে ১৭৫কেজি ওজনের ওনিয়ন ভাজি (পিয়াজু) বানিয়ে গিনেস রেকর্ড বুকে নতুন রেকর্ড এর অধিকারী হলেন বাংলাদেশ ক্যাটারিং অ্যাসোসিয়েশন ইউকের সাবেক সেক্রেটারি সেলিব্রেটি শেফ অলি খান। এর আগের রেকর্ডটি ছিল ১০২.২ কেজি। এই রেকর্ডে বিভিন্ন ক্ষেত্রে বিলেতে বাংলাদেশিদের সাফল্যের ধারাবাহিকতায় নতুন আরেকটি সাফল্য যোগ হলো।

দুপুর ২টা থেকে এই বিশাল কর্মযজ্ঞ দেখতে লণ্ডন মুসলিম সেন্টারের বান্নাঘরের বাহিরে ভিড় জমান দেশি বিদেশি মিডিয়া কর্মীরা। বিবিসি পুরো অনুষ্ঠানটি রেকর্ড করেছে এবং তা মার্চের প্রথম সপ্তাহে সম্প্রচার করবে বলে জানা গেছে।

রান্নাঘরে প্রথমে একটি বিশাল খাঁচার মধ্যে ওনিয়ন ভাজির কাঁচামাল অনেকক্ষণ ধরে তৈরি করেন অলি খান ও স্বেচ্ছাসেবকরা। পরে তা দিয়ে তৈরিকৃত ১৭৫ কেজি ওজনের ওনিয়ন ভাজিটি ক্রেনের মাধ্যমে বিশেষভাবে তৈরি তেলের পাত্রে রেখে ভাজা হয় প্রায় দুই ঘন্টা এবং এর সাথে সাথে নিয়ন্ত্রণ করা হয় তাপমাত্রা। এটি পুরোপুরি তৈরি হওয়ার পরে এটিকে মাপা হয় এবং গিনেস রেকর্ড বুকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এটিকে নতুন রেকর্ড হিসেবে জানান দিয়ে অলি খানকে বিজয়ী ঘোষণা করেন।

বিশ্বের সবচেয়ে বড় ওনিয়ন ভাজি (পিয়াজু) বানিয়ে গিনেস রেকর্ড বুকে নাম লেখানো সেলিব্রেটি শেফ অলি খান এ প্রসঙ্গে বলেন, পুরো টিম ছাড়া এটা আমার পক্ষে করা সম্ভব ছিল না। আর এটা শুধু আমাদের বিজয় নয়, এটা পুরো গ্রেট ব্রিটেনের বিজয়। যে ব্রিটেনকে প্রতিনিধিত্ব করতে আমরা গর্ববোধ করি।

এ অনুষ্ঠানের স্পনসর ছিল জাস্ট ইট এবং চ্যারিটি পার্টনার ছিল ইস্ট লণ্ডন মসজিদ।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!