বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

শতাধিক মানুষের মুখে হাসি

বালাগঞ্জে হাজী মোহাম্মদ ইছকন্দর আলী মানবকল্যাণ ট্রাস্টের আত্মপ্রকাশ



বালাগঞ্জের শিওরখাল গ্রামে পবিত্র মাহে রমজান উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ, ইফতার ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে ‘হাজী মোহাম্মদ ইছকন্দর আলী মানবকল্যাণ ট্রাস্ট’ -এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। সাধ্যমত অসহায় মানুষের পাশে থাকার লক্ষ্য নিয়ে শুক্রবার (২৩ এপ্রিল) উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের শিওরখাল (দিঘী ওয়ালী বাড়িতে) এ ট্রাস্ট-এর আত্মপ্রকাশ হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন জামিয়া হুসাইনিয়া গহরপুর-সিলেটের মুহাদ্দিস হযরত মাওলানা আব্দুর রহমান (কলুমার হুজুর)। এর আগে এ সংগঠনের পক্ষ থেকে এলাকার দুস্থ-অসহায় ও করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া ১শ’ ২০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- হযরত শাহ্ সুলতান (রহ.) মাদ্রাসার শিক্ষক মাওলানা মুজাম্মিল আলী, মাওলানা নজরুল ইসলাম, শিওরখাল গ্রামের প্রবীণ মুরব্বি হাজী মনোওর খান, হাজী ইছকন্দর আলী, সোনাওর খান, হাজী নছিব উল­ল্ল্যাহ্, মজিদ আলী, আছলাম খান, ছমির আলী, আব্দুস শহীদ খান, আনোয়ার আলী মাজন, সাংবাদিক মো. জিল্লুর রহমান জিলু, এসএম হেলাল, ব্যবসায়ী জাহাঙ্গির আলম, ট্রাস্টের সদস্য মো. আতাউল মিয়া, এনামুল হক প্রমুখ।

ট্রাস্টের সহকারী পরিচালক যুক্তরাজ্য প্রবাসী সমাজসেবী মো. আনহার মিয়া জানান, উক্ত ট্রাস্টের পরিচালক আমার বড় ভাই যুক্তরাজ্য প্রবাসী আনছার আহমদসহ পরিবারের অন্যান্য সদস্যদের সাথে আলাপ-আলোচনা করে এলাকার গরীব-দুঃখী-অসহায় মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে ও উদ্দেশ্য নিয়ে আমাদের পিতার নামে এ সংগঠন করা হয়েছে। বর্তমান করোনাভাইরাসের কারণে এলাকার খেটে খাওয়া বেশিরভাগ মানুষ এখন ঘরবন্দি হয়ে পড়েছেন। অসহায় এসব মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যেই আমরা উক্ত ট্রাস্টের পক্ষ থেকে এলাকার ১শ ২০টি পরিবারকে আজ কিছু চাল,ডাল, তেল, পেঁয়াজ, খেজুরসহ খাদ্যসামগ্রী বিতরণ করেছি। ট্রাস্টের পক্ষ থেকে আজীবন সাধ্যমত অসহায় মানুষকে সাহায্য-সহায়তা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

সন্তানদের উদ্যোগে নিজের নামে গঠিত এ ট্রাস্টের বিষয়ে জানতে চাইলে, প্রবীণ সালিশি ব্যক্তিত্ব হাজী ইছকন্দর আলী তেমন কিছু না বললেও, অশ্র ভেজা চোখে সন্তান এবং নাতি-নাতনিসহ পরিবারবর্গের সফলতা ও নেক হায়াত কামনা করে সবার নিকট দোয়া চেয়েছেন।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!