মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ | ৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ

বালাগঞ্জ ওসমানীনগরে রোপা আমনের স্বপ্ন বুনন



বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলায় চলতি মৌসুমে প্রায় ১৬হাজার হেক্টর জমিতে আমন আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বর্তমানে দু’টি উপজেলার হাওড়ে আমন রোপণের শেষ সময় অতিবাহিত হচ্ছে। কিছু কিছু এলাকা বর্ষার পানিতে তলিয়ে থাকায় রোপণ শেষ হতে আরও কয়েকদিন লাগতে পারে। বালাগঞ্জ উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, চলতি সেপ্টেম্বর মাসেই রোপণ শেষ হবে।

বালাগঞ্জ উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, বালাগঞ্জ উপজেলায় চলতি বছর উফশী এবং স্থানীয় জাতের মিলে ৭হাজার ৫শ ৮০হেক্টর জমিতে আমন আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ওসমানীনগর উপজেলায় উফশী এবং স্থানীয় জাতের মিলে আমন আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৮হাজার ২শ ৫০হেক্টর। সব মিলে বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলায় আমন আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১৫হাজার ৮শ ৩০হেক্টর।

এদিকে চলতি বছর বালাগঞ্জে আউশ আবাদ হয়েছে ২হাজার ৫শ হেক্টর। এরমধ্যে উফশী ২হাজার ৪শ ০৭ এবং স্থানীয় ৯৩হেক্টর। ওসমানীনগরে আউশ আবাদ হয়েছে ৩হাজার ১শ ৩৫হেক্টর। এরমধ্যে উফশী ৩হাজার ৫০ এবং স্থানীয় ৮৫হেক্টর।

আলাপকালে বালাগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুমন মিয়া জানান, আউশের বাম্পার ফলন হয়েছে। তিনি জানিয়েছেন, চলতি মৌসুমে বালাগঞ্জ ও ওসমানীনগরে আমন আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১৫হাজার ৮শ ৩০হেক্টর।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!