বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ইউনিয়ন পরিষদ নির্বাচন

বালাগঞ্জে ইউপি নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারণায় ব্যস্ত প্রার্থী ও সমর্থকরা



আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঘোষিত তফশিল অনুযায়ী বালাগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে ২০ জন চেয়ারম্যান প্রার্থীসহ মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে ২শ ৬২ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে।

বুধবার (২৭অক্টোবর) প্রতীক পেয়েই প্রার্থী ও সমর্থকরা প্রতিটি ইউনিয়নের সর্বত্র মাঠে নেমেছেন। প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে চায়ের দোকানসহ গ্রাম-গঞ্জের সর্বত্র। বিশেষ করে বড় দু’দল আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীদের মধ্যে মূল লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। যদিও ও বিএনপি’র সরাসরি কোন প্রার্থী নেই। তবে প্রায় প্রতিটি ইউনিয়নেই স্বতন্ত্র হিসেবে বিএনপি’র প্রার্থীরা নির্বাচনে অংশ গ্রহন করছেন।

উপজেলার ৬টি ইউনিয়নের প্রায় সবক’টি এলাকায় তাদের স্ব-স্ব প্রার্থীর প্রতীক জনগনের কাছে পরিচয় করে দেওয়ার কাজে মাইক ও মোবাইল ফোনে ব্যস্ত সময় অতিবাহিত করছেন। এছাড়া জনসংযোগ, মতবিনিময়সহ বিভিন্ন হাট-বাজার এবং এলাকার ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন।

এদিকে আজ বুধবার উপজেলার রির্টানিং কর্মকর্তা ও নির্বাচন অফিসার সোহরাব আহমেদের অফিস থেকে চেয়ারম্যান পদে ২০জন, মেম্বার পদে ১শ’ ৮২জন এবং সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৬১জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়।

সংশ্লিষ্টসূত্র জানাগেছে, ১নং পূর্ব পৈলনপুর ইউনিয়নে
আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. শিহাব উদ্দিন (নৌকা), খেলাফত মজলিস মনোনীত প্রার্থী মো. মিছবাহ উদ্দিন মিছলু(দেয়াল ঘড়ি ), স্বতন্ত্রপ্রার্থী মো. নজরুল ইসলাম (আনারস), মো. আব্দুল মতিন (বর্তমান চেয়ারম্যান)(ঘোড়া ) ও মো. মারুফ মিয়া(মোটরসাইকেল )।

২নং বোয়ালজুর ইউনিয়নে – আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আনহার মিয়া (নৌকা) ও স্বতন্ত্র মানিক মিয়া(ঘোড়া )।

৩নং দেওয়ানবাজার ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী – ছহুল এ মুনিম (নৌকা) ও স্বতন্ত্রপ্রার্থী (বর্তমান চেয়ারম্যান) নাজমুল আলম (ঘোড়া)।

৪নং পশ্চিম গৌরীপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী- মো. আমিরুল ইসলাম মধু (নৌকা), স্বতন্ত্রপ্রার্থী আব্দুর রহমান (আনারস), আব্দুল মুকিত শরীফ (ঘোড়া), মুশাহিদ শিকদার (চশমা )।

৫নং বালাগঞ্জ সদর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী – মো. জুনেদ মিয়া (নৌকা) ও স্বতন্ত্রপ্রার্থী মো. আব্দুল মুনিম (আনারস)।

৬নং পূর্ব গৌরীপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিমাংশু রঞ্জন দাস (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান(আনারস), ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী আওলাদ মিয়া (হাতপাখা), তামিমুল করিম হৃদয় (চশমা) ও আব্দুল মতিন (ঘোড়া ) প্রতিক পেয়েছেন।

এদিকে গত মঙ্গলবার মনোয়ন প্রত্যাহারের শেষ দিনে ২১জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে পশ্চিম গৌরীপুর ইউনিয়নের মুজিবুল রহমান আতাশ এবং সাধারণ সদস্য পদে বোয়ালজুড়, দেওয়ান বাজার, পশ্চিম গৌরীপুর ইউনিয়নে একজন করে ও পূর্ব গৌরীপুর ইউনিয়নের একজন সংরক্ষিত মহিলা সদস্যসহ মোট ৫জন প্রার্থী ইতিমধ্যে তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন।

এর আগে উৎসবমুখর পরিবেশে বালাগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে ২১ জন চেয়ারম্যান প্রার্থী, ১৮৭জন সাধারণ সদস্য ও ৬১ সংরক্ষিত মহিলা আসনের মেম্বার পদপ্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেন। তফসিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!