বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

মিসাইল হামলা চালিয়েছে রাশিয়া: ইউক্রেন প্রেসিডেন্ট



ছবি: ইন্টারনেট

ইউক্রেনে রাশিয়া মিসাইল হামলা করেছে, দেশটির রাজধানী কিয়েভে দফায় দফায় বিস্ফোরণ হয়েছে। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি দেশটিতে মিসাইল হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। খবর রয়টার্সের।

জেলেনস্কি বলেন, ইউক্রেনের অবকাঠামো ও সীমান্তরক্ষীদের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া।

এদিকে ন্যাটো মহাসচিব জেনস স্টোলেনবার্গ ইউক্রেনে রাশিয়ার বেপরোয়া হামলার নিন্দা জানিয়েছেন।

এ হামলার নিন্দা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস এ হামলা বন্ধের আহবান জানিয়েছেন।

বিবিসির সংবাদদাতা পল অ্যাডামস ইউক্রেনের রাজধানী কিয়েভে অবস্থান করছেন। তিনি জানিয়েছেন, সেখানে পাঁচ থেকে ছয়টি বিস্ফোরণের শব্দ শুনেছেন।

রাশিয়ার পদাতিক সৈন্যরা বেলারুশ থেকে ইউক্রেনে প্রবেশ করেছে। এদিকে ইউক্রেনের বিমান বাহিনী আকাশপথে রাশিয়ার আক্রমণ প্রতিহত করেছে বলে বিবৃতিতে জানিয়েছে।

ইউক্রেনের পূর্বাঞ্চলে রুশপন্থি বিচ্ছিন্নতাবাদীদের নিয়ন্ত্রিত এলাকা ছাড়াও দেশের অন্যান্য স্থান থেকে বিস্ফোরণের খবর পাওয়া যাচ্ছে বলে তিনি জানান।

ইউক্রেনের সেনাবাহিনী বিবৃতিতে জানিয়েছে, কিয়েভের কাছে বরিসপাইল বিমানবন্দর ও অন্যান্য বিমানবন্দরে রাশিয়া হামলা করেছে। ইউক্রেনের বিমানবাহিনী রাশিয়ার আকাশপথে আক্রমণের বিরুদ্ধে লড়াই করছে।

সিএনএনে প্রকাশ, ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দেমিত্র কুলেবা উদ্ভূত পরিস্থিতিতে বিশ্বকে দ্রুত পদক্ষেপ নেয়ার আহবান জানিয়েছেন। তিনি ইউরোপ ও বিশ্বের ভবিষ্যতের স্বার্থে রাশিয়াকে সবদিক থেকে একঘরে করে ফেলার আহবান জানিয়েছেন। এছাড়াও তিনি ইউক্রেনকে অস্ত্র যোগান, আর্থিক সাহায্য ও মানবিক সহায়তার কথা বলেন। তিনি টুইটারে এ আহবান জানান।

দেশের এ ক্রান্তিকালে ইউক্রেনের নাগরিকদের ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সর্বশেষ ভাষণের পর পরই এসব হামলা বলে দিচ্ছে দীর্ঘদিন ধরে রাশিয়ার হামলার যে আশঙ্কা করা হচ্ছিল, তা শুরু হয়ে গেছে।

 

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!