রবিবার, ২২ মে ২০২২ খ্রিস্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্ব নার্স দিবস



আজ ১২ মে, বিশ্ব নার্স দিবস। মানব ও প্রকৃতি কল্যাণধর্মী প্রতিষ্ঠান আনোয়ারা ফাউন্ডেশন (যোবায়েদা ভিলা, দেওয়ান বাজার, গহরপুর, বালাগঞ্জ, সিলেট)-এর পক্ষ থেকে আমি বিশ্বজুড়ে নার্সিং পেশায় জড়িত সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। আশা করছি, এই দিবসের প্রতিপাদ্যে উজ্জীবিত হয়ে নার্সিং পেশায় জড়িত সবাই আরো আন্তরিক ও নিষ্ঠার সাথে তাঁদের মহান কাজ চালিয়ে যাবেন।

বিশ্ব নার্স দিবসে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি, আর্ত-মানবতার সেবায় জীবন উৎসর্গকারী নোবেলজয়ী নারী মাদার তেরেসাকে। মহান ধর্ম ইসলাম রুগ্ন-মানবতার সেবার জন্য বিভিন্নভাবে উৎসাহিত করেছে। মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও নিজ হাতে রুগ্ন মানুষকে সেবা করেছেন। নিংসন্দেহে নার্সিং একটি মহান পেশা ও পুণ্যের কাজ।

এ প্রসঙ্গে আমার মায়ের অসুস্থতার কথা বলা যায়। গেলো বছর (২০২১) আমার মা ভীষণ অসুস্থ হয়ে ১১ দিন একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সে সময় আমার মাকে ওই হাসপাতালে কর্মরত নার্সরা আন্তরিকভাবে সেবা করেছেন। কাছে থেকে আমি তা লক্ষ্য করেছি। এ সুযোগে তাদের আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। আশা করি, বিশ্বজুড়ে সরকারী-বেসরকারী হাসপাতালে প্রত্যেক রুগ্ন মানুষ আমার মায়ের মতো আন্তরিক সেবা পাবেন।

নার্সিং পেশার জয় হোক, রুগ্ন-মানবতা উপকৃত হোক। পৃথিবীটা সুস্থ-সুন্দর মানুষের হাসি-আনন্দে মুখরিত হোক।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!