শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

বালাগঞ্জে ‘মাদকের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত



বালাগঞ্জে ‘মাদকের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা তিনটি পর্বে ভাগ করা হয়। প্রথম পর্বে মূল বক্তব্য উপস্থাপন, দ্বিতীয় পর্বে গ্রুপভিত্তিক কর্মশালা ও পরিশেষে বক্তব্য পর্ব অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তৃতা করেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তাকুর রহমান মফুর।

সোমবার (০৬ জুন) বালাগঞ্জ এম. খান অডিটোরিয়ামে সুরক্ষা সেবা বিভাগের উদ্যোগে, উপজেলা প্রশাসনের বাস্তবায়নে ও সিলেট জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার এর সভাপতিত্বে এবং উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জুয়েল আহমদ এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন – উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুমাইয়া ফেরদৌস, মলয় ভূষন চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুর ইউপি চেয়ারম্যান মোঃ আনহার মিয়া, বালাগঞ্জ সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদি, উপজেলা ভাইস চেয়ারম্যান সামস উদ্দিন সামস, বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ রমা প্রসাদ চক্রবর্তী, পূর্বপৈলনপুর ইউপি চেয়ারম্যান মো. শিহাব উদ্দিন, বালাগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মুনিম, এছাড়াও উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুবকর সিদ্দিক, যুগ্ম সাধারন সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান এম এ মতিন, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, বালাগঞ্জ বার্তার সম্পাদক শাহাবুদ্দিন শাহীন, সাংবাদিক জাগির হোসেন, রাজীব আহমদ,অনুষ্টানের শুরুতে পবিত্র কুরআনে পাক থেকে তেলাওয়াত উপজেলা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা কামরুল ইসলাম, বোয়ালজুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ কুমার তালুকদার।

মূল প্রবন্ধ উপস্থাপনকারী জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রক অধিদফতরপ্রসিকিউটর জীবন মাহমুদ। বালাগঞ্জ উপজেলাকে মাদক মুক্ত করার লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।
উল্লেখ্য যে উপজেলার ৬ টি ইউনিয়নের মধ্যে পশ্চিম গৌরিপুর ছাড়া বাকী ৫ টি ইউনিয়নের প্রতিনিধিত্ব করে পরিকল্পনার কথাও মাইকে উপস্থাপন করা হয়। পশ্চিম গৌরীপুর ইউনিয়নের প্রতিনিধিত্ব ছাড়াই শেষ হলো বালাগঞ্জ উপজেলা প্রশাসনের ‘মাদকের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন’ শীর্ষক কর্মশালা। এ প্রসঙ্গে ইউএনও রোজিনা আক্তার এর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন আমি সবাইকে দাওয়াত দিয়েছি কেন আসেননি তা দেখছি তবে ৩ জন সদস্য এসেছিলেন।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!