সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২: বালাগঞ্জ উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং



আগামী ( ১০ নভেম্বর) বৃহস্পতিবার বালাগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলা ও উদ্ভাবনী অলিম্পিয়াড় সফল করার লক্ষে বালাগঞ্জ উপজেলার কর্মরত সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেছেন বালাগঞ্জ উপজেলা প্রশাসন।

৯নভেম্বর (বুধবার) বিকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ডিজিটাল উদ্ভাবনী মেলা ও উদ্ভাবনী অলিম্পিয়াড়ের বিভিন্ন দিক সাংবাদিকদের সামনে তুলে ধরেন বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজিনা আক্তার ।

এসময় ইউএনও রোজিনা আক্তার বলেন, উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকার উদ্যোগ প্রযুক্তির উন্নয়নের স্বার্থে নিজেদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি বিশ্ব দরবারে প্রযুক্তির ক্ষেত্রে নেতৃত্ব প্রদানে কার্যক্রম গ্রহণ করা। প্রযুক্তি বান্ধন নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরও সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারা দেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলা- ২০২২ এবং উদ্ভাবনী অলিম্পিয়াড়ের অংশ হিসেবে আগামী (১০ নভেম্বর বৃহস্পতিবার) বালাগঞ্জে ও আয়োজন করা হয়েছে ডিজিটাল উদ্ভাবনী মেলা ও উদ্ভাবনী অলিম্পিয়াড়ের। উক্ত মেলায় সরকারি দপ্তরসমূহের অংশগ্রহণে মেলার স্থানে নাগরিক বান্ধব সেবা প্রদানের ব্যবস্থার পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন এবং সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের পাশাপাশি উদ্ভাবনী মেলাতে স্থানীয় উদ্ভাবনসমূহ প্রদর্শনের ব্যবস্থা রাখা হবে। মোট ২৯ টি ষ্টল থাকবে।
তিনি আরও বলেন, ডিজিটাল উদ্ভাবনী মেলায় ০৪ টি প্যাভিলিয়নে বিভিন্ন স্টলের ব্যবস্থা থাকবে। প্যাভিলিনসমূহ (১) উদ্ভাবনী উদ্যোগ এবং স্টার্টআপ (২) ডিজিটাল সেবা (৩) হাতের মুঠোয় সেবা (৪) শিক্ষা, দক্ষাতা উন্নয়ন ও কর্মসংস্থান। উদ্ভাবনী আইডিয়া/প্রজেক্ট প্রদর্শনীর মাধ্যমে নিম্নবর্ণিত তিনটি গ্রুপে প্রতিযোগিতার আয়োজন করা হবে। এবং গ্রুপ “ক” মাধ্যমিক পর্যায়,গ্রুপ “থ” উচ্চ মাধ্যমিক পর্যায়, গ্রুপ “গ” উন্মুক্ত উল্লেখিত ০৩ (তিনটি) গ্রুপ থেকে প্রথম স্থান অর্জনকারী ব্যক্তি/দল জেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। এছাড়াও ডিজিটাল উদ্ভাবনী সম্পর্কিত বিভিন্ন বিষয় উপস্থাপন করারও ব্যবস্থা থাকবে।

এ সময় প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আনহার মিয়া, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা সঞ্জয চক্রবর্ত্তী,বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, মো. কাজল মিয়া, রাজীব আহমদ রাজিন, মো. জাকির হোসেন, অফিস সহকারী জাবেদ আহমদ চৌধুরী তোফায়েল প্রমূখ।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!