রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

চলে গেলেন ফুটবল কিংবদন্তি পেলে



পৃথিবীকে চিরবিদায় জানিয়ে না ফেরার দেশে চলে গেলেন বিশ্ব ফুটবলের কিংবদন্তি পেলে। দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত এই ফুটবল সম্রাট হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। বাংলাদেশ সময় শুক্রবার (৩০ ডিসেম্বর) প্রথম প্রহরে তার মৃত্যুর খবরটি নিশ্চিত হওয়া গেছে। খবর-এএফপির

এর আগে অনেকবারই প্রচণ্ড অসুস্থ হয়ে পড়ার পরেও শেষ পর্যন্ত ভক্তদের মাঝে ফিরে এসেছেন তিনি। কাতার বিশ্বকাপ চলাকালীন যখন পেলে অত্যন্ত অসুস্থ হয়ে পড়েছিলেন, তখন তার আরোগ্য কামনা করতে থাকেন বিশ্বজুড়ে ফুটবল তারকা ও সমর্থকরা। তারইমধ্যে নজর কেড়েছিল কাতারের লুসাইল স্টেডিয়ামে ব্রাজিলের সমর্থকদের আনা ফুটবল সম্রাটের একটি ব্যানার। ওই ব্যানারে দেখা গিয়েছিল, গালের পাশে একটি ফুটবল ধরে আছেন পেলে। মুখে পরিশ্রান্তির হাসি। ব্যানারের ঠিক সামনে বিশ্বকাপ ট্রফির রেপ্লিকা ধরেছিলেন এক ব্রাজিলিয়ান। তবে শেষ পর্যন্ত বিদায় নিতে হলো তাকে।

ইতিহাসের কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে ফুটবল বিশ্বকাপ জিতেছিলেন পেলে। ১৯৫৮ সালে প্রথম বিশ্বকাপ জিতেছিলেন তিনি। ক্যারিয়ারে তিনি জয় করেছেন মোট তিনটি বিশ্বকাপ। বিশ্বের আর কোনও খেলোয়াড়ের এমন রেকর্ড নেই। ১৯৫৮ সাল এবং ১৯৭০ সালের ফাইনালে গোলও করেছিলেন পেলে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!