বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

অবসর ভেঙে অ্যাশেজ সিরিজের টেস্ট দলে মঈন আলী



আহত জ্যাক লিচের বদলি হিসেবে অবসর ভেঙ্গে অ্যাশেজ সিরিজের টেস্ট দলে ফিরতে রাজি হয়েছেন তারকা অলরাউন্ডার মঈন আলী। ক্রিকইনফো জানিয়েছে, অধিনায়ক বেন স্টোকস, কোচ ব্রেন্ডন ম্যাককালাম ও ব্যবস্থাপনা পরিচালক রবার্ট কি -এর সঙ্গে এ নিয়ে কথা বলেছেন মঈন। ইংল্যাণ্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আজ সকালে জানিয়েছে, টেস্ট ক্রিকেটে ফিরতে রাজি হয়েছেন মঈন। পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে এজবাস্টন ও লর্ডস টেস্টের জন্য ইংল্যান্ড দলে অন্তর্ভুক্ত করা হয়েছে তাঁকে।

গত সোমবার মঈন ক্রিকইনফোকে জানান, এবারের অ্যাশেজে খেলতে ইংল্যাণ্ড টিম ম্যানেজমেন্ট তাঁকে অনুরোধ করেছে। তখনই টেস্ট দলে অন্তর্ভূক্তি নিয়ে ‍উঠে আসে মঈনের নাম। মঈন এই ডাক গ্রহণ করায় এখন ১৬ জুন এজবাস্টনে প্রথম টেস্টের দলে দেখা যাবে তাঁকে। যেহেতু ইতোমধ্যে প্রথম দুই টেস্টের জন্য ইংল্যাণ্ডের অ্যাশেজ দলে তাঁকে সংযোজন করা হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের শেষ দিকে দীর্ঘ পরিসরের ক্রিকেটকে বিদায় বলে দেন টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী মঈন। অবসর নেওয়ার আগ পর্যন্ত ৩৫ বছর বয়সী মঈন ৬৪টি টেস্ট খেলেন।

এদিকে ৩১ বছর বয়সী বাঁ-হাতি স্পিনার লিচ গত রবিবার পাঁচ টেস্টের সিরিজ থেকে বাদ পড়েন কারণ স্ক্যানে তার পিঠে স্ট্রেস ফ্র্যাকচার দেখা যায়। অবশ্য ইংল্যাণ্ডের জন্য এটা একটা বড় ধাক্কা ছিল। গত গ্রীষ্মে অধিনায়ক স্টোকস এবং কোচ ব্রেন্ডন ম্যাককালাম দায়িত্ব নেওয়ার পর থেকে লিচই একমাত্র বোলার যিনি ১৩টি টেস্ট খেলেছেন। আর এই নিয়মিত খেলায় শুধু উইকেট নেওয়ার ক্ষেত্রেই নয়, সবচেয়ে বেশি ওভার করার দিক থেকেও সাম্প্রতিক সময়ে তিনি সবার ওপরে রয়েছেন।

টেস্টে লিচের চাপ নেওয়ার ক্ষমতা প্রশ্নাতীত। বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও টিকে যেতে পারেন। ২০১৯ অ্যাশেজে হেডিংলিতে স্টোকসের বীরত্বগাথা ব্যাটিংয়ে শেষ উইকেট জুটিতে তাঁর সঙ্গী ছিলেন এই লিচই। তাই রেহান আহমেদ ও ম্যাট পার্কিনসনরা এখনই অ্যাশেজের চাপ নেওয়ার জন্য কতটা প্রস্তুত, তা নিয়ে প্রশ্ন আছে। সে কারণেই মঈনের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় ইংল্যাণ্ড। তাঁর কার্যকর অফ স্পিনের সঙ্গে বাড়তি হিসেবে যোগ হতে পারে আক্রমণাত্মক ব্যাটিং।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!