রবিবার, ১৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বালাগঞ্জে আব্দুল গফুর একাডেমির বার্ষিক পুরস্কার বিতরণ



সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে যুগান্তকারী উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। আর এই স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আমাদের শিক্ষিত জাতি গঠন করতে হবে। শিক্ষার স্বার্থে শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের দায়িত্বশীল হতে হবে। তিনি বলেন, সারা দেশ যখন এগিয়ে যাচ্ছে, শিক্ষাক্ষেত্রে আমরা পিছিয়ে পড়ছি। শিক্ষাক্ষেত্রে সিলেটকে এগিয়ে নিতে সকলের সম্মিলিত প্রচেষ্টা চালাতে হবে।

তিনি শনিবার (০২ মার্চ) দুপুরে বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের কলুমা আব্দুল গফুর একাডেমির বার্ষিক পুরস্কার বিতরণ ও কৃতিশিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে উপরোক্ত কথাগুলো বলেন।

সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব প্রধান অতিথির বক্তৃতাকালে কলুমা আব্দুল গফুর একাডেমির শিক্ষাবান্ধব পরিবেশ এবং শিক্ষার্থীদের পড়ালেখার ব্যাপারে সন্তোষ প্রকাশ করেন। তিনি একাডেমির মাঠ ভরাটের জন্য ৩লাখ টাকা অনুদান ঘোষণা করেন এবং মোরারবাজার-কুবেরাইল সড়ক প্রসস্তকরণের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একাডেমির অন্যতম প্রতিষ্ঠা, যুক্তরাজ্য প্রবাসী ফিরোজ মিয়া ইলাস।

দক্ষিণ সুরমার জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও একাডেমির প্রিন্সিপাল ওয়েস আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, সাধারণ সম্পাদক মো. আনহার মিয়া চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. কাজল লস্কর, বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সামস উদ্দিন সামস, যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা ছহুল এ মুনিম, যুক্তরাজ্য প্রবাসী শিক্ষানুরাগী মো. ফারুক মিয়া, মো. কামাল উদ্দিন, দেওয়ান বাজার ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক হাজী এমএ মালেক, সদস্য সচিব মইনুল ইসলাম সালেহ, আওয়ামী লীগ নেতা মো. দিলু মিয়া, দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এসএম শাহেদ, ইউপি সদস্য শামীম আহমদ, তারা মিয়া, সাবেক ইউপি সদস্য আব্দুল জলিল বেবী, কুবেরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দুদু মিয়া, জনকল্যাণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হলি বেগম, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, আওয়ামী লীগ নেতা জমির উদ্দিন, সুহেল বারী, হেলাল আহমদ, লাল মিয়া, কলুমা আব্দুল গফুর একাডেমি প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য কনর মিয়া মেম্বার, মো. চুনু মিয়া, মিজানুর রহমান মির্জা, একাডেমির সহকারী প্রধান শিক্ষক আব্দুল কাইয়ুম, রুহুল আমিন, বেলাল আহমদ, সামাদুর রহমান, আজহার খান, মুক্তাদির হোসেন, আব্দুর রাজ্জাক, রাশেদ মিয়া, শিল্পী রাণী দাস, রাবেয়া বেগম, খাদিজা আক্তার, ঝুমা আক্তার, ফাম্মি বেগম, রেহেনা বেগম। বিগত এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত একাডেমির শিক্ষার্থী শেখ আহমদ ইনাম, ফায়েজ আহমদ, তৃষা রানী দাস এবং সুমা বেগমকে সংবর্ধনা এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী রাহাত আহমদ এবং মানপত্র পাঠ করেন শিক্ষার্থী রাহিমা বেগম।

উল্লেখ্য,  বালাগঞ্জের কলুমা গ্রামের প্রয়াত আব্দুল গফুর’র সুযোগ্য সন্তান যুক্তরাজ্য প্রবাসী শিক্ষানুরাগী ফিরোজ মিয়া ইলাস এবং আব্দুল হান্নান ২০০৭সালে তাদের পিতার নামানুসারে এ একাডেমি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাকালিন পরিচালকের দায়িত্ব পালন করেন
শিক্ষানুরাগী লিটন আহমদ রফু।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!