শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

প্রধানমন্ত্রীর উপহার: বালাগঞ্জে ৫০৭টি গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর



সিলেট জেলার বালাগঞ্জে প্রধানমন্ত্রী কর্তৃক আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন ১০২টি পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। বুধবার (২২ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক উদ্বোধনের পর সকালে বালাগঞ্জ উপজেলা মিলনায়তনে ১০২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তাকুর রহমান মফুরসহ অতিথিবৃন্দরা।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে ৪র্থ পর্যায়ের স্বপ্ননীড় উদ্বোধনে উপস্থিত ছিলেন – বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তাকুর রহমান মফুর, উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া ফেরদৌস, পূর্বগৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রীতি ভূষন, সমাজসেবা কর্মকর্তা জুয়েল আহমদ, প্রশাসনিক কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী প্রমুখ।

ভূমিহীন ও গৃহহীন পরিবারের জীবনমান বদলে দিতে মুজিবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার দুই শতক জমির উপর স্বপ্নের পাকা ঘর, দুটি থাকার রুম, বারান্দা, স্যানিটেশন, রান্নাঘর সহ বিদ্যুতের সংযোগসহ বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে সন্তুষ্ট প্রকাশ করেছেন উপকারভোগীরা। উপকারভোগীরা আরো জানান, এক সময় ভাবতাম প্রধানমন্ত্রীর দেওয়া ঘর আমরা কি পাব! স্বপ্ন এখন বাস্তবে রুপ নিয়েছে। পরের বাড়ি কাজ করে, শ্রমের কাজ করে সংসার চালাইতাম। এখন প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘরে থাকছি। খুব ভালো লাগছে। ধন্যবাদ জানাই মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। ভার্চুয়ালি সভা শেষে ঘরের চাবি উপকারভোগীদের হাতে তুলে দেন অতিথিরা।

উল্লেখ্য, বালাগঞ্জ উপজেলায় সর্বশেষ হাল নাগাদকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবার সংখ্যা ৫৬১টি। এর মধ্যে ১ম, ২য় ও ৩য় এবং আজ ৪র্থ পর্যায় সহ মোট ৫০৭টি গৃহহীন পরিবারকে ইতিমধ্যে পাকাঘর ও ভূমির কাগজ প্রদান করা হয়েছে। আর মাত্র ৫৪ টি ভূমিহীন গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান করতে পারলে ভূমিহীন গৃহহীন মুক্ত হবে বালাগঞ্জ উপজেলা।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!